1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কুমিল্লা বুড়িচংয়ে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু! কুমিল্লা লাকসামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জনের মৃত্যু কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা কুমিল্লা চান্দিনায় ট্রাকচাপায় মোটর সাইকেলের ২ আরোহী নিহত তিতাসে ক্লাসে কথা বলতে নিষেধ করায় শিক্ষককে মেরে আহত করলেন ছাত্র নবীজি নবুয়তের ৪০ বছর পূর্বে নবী ছিলেন না বক্তব্যে প্রতিবাদে বুড়িচং ফকির বাজারে মানববন্ধন অনুষ্ঠিত কুমিল্লা চৌদ্দগ্রামে ছু*রিকাঘাতে যুবক খু*ন, গ্রেফতার-২ কুমিল্লায় নকল চিপসের কারখানায় অভিযান; এক লাখ টাকা জরিমানা ভুল হলে ক্ষমা চাও

ইতিহাস সৃষ্টি করলো ক্রিকেট; মহাকাশে বিশ্বকাপ ট্রফি!(ভিডিও)

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ১৪৬ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্কঃ আইসিসি অভিনব ভঙ্গিতে আসন্ন পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের জন্য নির্মিত ট্রফির বিশ্বব্যাপী সফর শুরু করেছে। পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে অর্থাৎ নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটিকে আনার আগে সেটিকে পৃথিবীর ১২০,০০০ ফুট উপরে, মহাকাশে পাঠানো হয়েছিল এবং সেই ট্রফির মহাকাশ ভ্রমণের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বিশ্বকাপজয়ীদের জন্য নির্মিত এই ট্রফিটিকে একটি বেসপোক স্ট্রাটোস্ফিয়ারিক বেলুনের সাথে জুড়ে দিয়ে এই অভিনব কীর্তি করে দেখানো হয়েছিল। পৃথিবীর বায়ুমণ্ডলের একদম শেষ প্রান্তে পৌঁছনো এই ট্রফিটির অত্যাশ্চর্য কিছু ছবি 4K ক্যামেরা দিয়ে তোলা হয়েছে। নিজের যাত্রাপথের সর্বোচ্চ উচ্চতায় মাইনাস ৬৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার সাথে বেলুনটি নতুন ট্রফিটিকে পৃথিবীর বায়ুমণ্ডলের প্রায় ১০০ শতাংশ অতিক্রম করিয়েছিল।

এই অভিনব উদ্যোগের সাথে সাথেই ঢাকে কাঠি পড়ে গেল ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর। আরম্ভ হল গোটা বিশ্বের বিভিন্ন শহর ঘুরে বিশ্বকাপের ফাইনালের মঞ্চে পৌঁছানোর যাত্রা। প্রসঙ্গত অক্টোবর মাসের একদম শুরু থেকে আরম্ভ হওয়া এই বিশ্বকাপ চলবে নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহ অবধি।

এই অভিনব উদ্যোগটির একটি ভিডিও শেয়ার করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তার শেয়ার করা সেই ভিডিওতে বিশ্বকাপ ট্রফির যাত্রা পথের বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে। লিংকে ক্লিক করে দেখুন সেই ভিডিও।

An out-of-this-world moment for the cricketing world as the #CWC23 trophy unveiled in space. Marks a milestone of being one of the first official sporting trophies to be sent to space. Indeed a galactic start for the ICC Men’s Cricket World Cup Trophy Tour in India. @BCCI @ICC… pic.twitter.com/wNZU6ByRI5

— Jay Shah (@JayShah) June 26, 2023

ভারত এবং অন্যান্য বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলির ২০ টিরও বেশি শহর পরিদর্শন করার পাশাপাশি, ট্রফিটি উগান্ডা, কুয়েত, পাপুয়া নিউ গিনি, মালয়েশিয়া, নাইজেরিয়া, বাহরাইন, ফ্রান্স, ইতালি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো উদীয়মান ক্রিকেট খেলিয়ে দেশগুলিতেও ভ্রমণ করবে, যা নতুন ক্রিকেটপ্রেমীদের সর্বোচ্চ পুরস্কারের এক ঝলক পেতে সাহায্য করবে।
# সূত্রঃ বা/নি/হা

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন