1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শনিবার, ২২ জুন ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কুমিল্লা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেফতার কুমিল্লায় ডিবি’র অভিযানে ৫২ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি গ্রেফতার কুমিল্লা চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নি/হ/ত না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজল কুমিল্লা শিক্ষাবোর্ডর আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন কুমিল্লা বিসিক শিল্পনগরীর রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা! চরম দুর্ভোগে শ্রমিকরা কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত দাউদকান্দি ডিজিটাল প্রেসক্লাবের কমিটি ঘোষণা; শাহাদাত হোসেন সভাপতি, ইমরান মাসুদ সাধারণ সম্পাদক

কুরআন অবমাননা বন্ধে আইনি উপায় খুঁজছে ডেনমার্ক

  • প্রকাশিত: সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্কঃ ধর্মগ্রন্থ অবমাননা বন্ধে আইনি উপায়ে খুঁজছে ডেনমার্ক সরকার। সুইডেনের রাজধানী স্টকহোমে কয়েক দফা মুসলমানদের ঐশী গ্রন্থ আল-কুরআন অবমাননার পর বিশ্বব্যাপী চরম নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠলে ডেনমার্ক এখন এই অবস্থান নিয়েছে।

সুইডেন একইভাবে পবিত্র কুরআনে আগুন দেয়া হয়েছে এবং পায়ের নিচে দিয়ে অপমান করা হয়েছে। দুটি দেশেই সরকারি অনুমতি নিয়ে এই ধৃষ্টতাপূর্ণ জঘন্য কাজ করা হয়েছে। এর বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানরা ব্যাপক নিন্দা, সমালোচনা ও প্রতিবাদ করেছে।

ডেনমার্কের পররাষ্ট্রমন্ত্রী লার্স লোক্কে রাসমুসেন এক বিবৃতিতে বলেন, পবিত্র কুরআন অবমাননার মতো এই ধরনের ঘটনা অত্যন্ত আক্রমণাত্মক এবং ধৃষ্টতাপূর্ণ। তিনি বলেন, মুষ্টিমেয় কয়েকজন লোক ডেনিশ সমাজের প্রতিনিধিত্ব করে না। এজন্য সরকার অন্য কোন দেশ, সংস্কৃতি বা ধর্মের অবমাননার বিষয়টি বন্ধ করার জন্য ব্যবস্থা নেবে।

ডেনমার্কের পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্য ধর্মের পবিত্র গ্রন্থ অবমাননার ফলে ডেনমার্কের ওপর বড় রকমের প্রভাব পড়তে পারে এমনকি দেশের নিরাপত্তা ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে এই ধরনের কাজের বিরুদ্ধে যেকোন ব্যবস্থাই নেয়া হোক না কেন, তা সাংবিধানিক পরিকাঠামোর আওতায় নিতে হবে।
সূত্রঃ পার্সটুডে।
#

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন