1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বুড়িচংয়ে মরহুম মোহাম্মদ আলী স্মৃতি ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত কুমিল্লায় নতুন বউকে নিয়ে হানিমুন শেষে বাড়ী ফিরেই পিকআপ ভ্যান চাপায় যুবকের মৃত্যু কুমিল্লা চান্দিনায় স্ত্রীকে হ*ত্যার পর স্বামীর আ*ত্মহ*ত্যা কুমিল্লা সেনানিবাসে ১৮তম ফিজ আপ কাপ গলফ টুর্ণামেন্ট অনুষ্ঠিত কুমিল্লায় গ’লা কে’টে যুবককে হ*ত্যা কুমিল্লা সিটি’র উপ-নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বুড়িচংয়ে পরীক্ষার্থীদের নকল সরবরাহের দায়ে ১ জন বহিষ্কার অপরজনকে কারাদণ্ড ও জরিমানা কুমিল্লা নগরীকে শান্তি ও সৌহার্দ্যের শহর হিসেবে গড়ে তুলবো।–মেয়র প্রার্থী তানিম ভাষা শহীদদের প্রতি বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি কুমিল্লা জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি কুমিল্লা চৌদ্দগ্রামে কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

কুমিল্লা ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী কলেজের অভাবনীয় সাফল্য

  • প্রকাশিত: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৯ বার পড়া হয়েছে

গাজী জাহাঙ্গীর আলম জাবির,বুড়িচং,কুমিল্লা।।চলতি এইচএসসি পরীক্ষার ফলাফলে কুমিল্লা শিক্ষাবোর্ডের অন্যতম বিদ্যাপীঠ ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে অবস্থিত মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ এবারও  অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

এ বছর উক্ত কলেজ থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে সর্বমোট ৬৫৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৬৫৫ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। পাশের হার ৯৯ দশমিক ৭০ শতাংশ। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৫১ জন।
কলেজ সূত্রে জানা যায়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ২৪১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৭৮ জন কৃতকার্য হয়েছে, জিপিএ-৫ পেয়েছেন ১০০ জন। মানবিক বিভাগ থেকে ২৩৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ২৩৬ জন কৃতকার্য হয়েছে, জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।
এছাড়া এ কলেজের কারিগরি (বিএম) শাখা থেকে ৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই পাশ করেছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩২ জন শিক্ষার্থী।
কলেজের অধ্যক্ষ মো. আলতাফ হোসেন বলেন, এবারও মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এই সাফল্য অর্জনে কলেজের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী’র সার্বক্ষণিক দিকনির্দেশনায় ও সহযোগিতায় এই সাফল্যে অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। এছাড়া কলেজের একঝাঁক শিক্ষকের অক্লান্ত পরিশ্রমে শিক্ষার্থীদের প্রস্তুত করে গড়ে তোলার ফসল হচ্ছে এই ফলাফল। এসময় তিনি কলেজ প্রতিষ্ঠাতা, পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন