1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

কুমিল্লা লাকসামে নতুন টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

  • প্রকাশিত: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

নেকবর হোসেন,কুমিল্লা।। কুমিল্লা লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাটার পূর্ব পাড়া গ্রামের আবুল কালামের বাড়িতে নতুন বসানো একটি টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস ।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয়রা জানান, গত রোববার (১৭ ডিসেম্বর) রাতে লোকজন টিউবওয়েল থেকে বের হওয়া গ্যাসে আগুন ধরিয়ে দিলে তা জ্বলতে থাকে। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে আবুল কালামের বাড়িতে উৎসুক লোকজনের ভিড় লেগেই আছে।
বাড়ির মালিক আবুল কালাম জানান, আমার ভাগিনাকে থাকার জন্য এ জায়গাটা দিয়েছি। তারা এখানে ঘর উঠাচ্ছে। আজ সকাল ৮টা থেকে মিস্ত্রিরা টিউবওয়েলটি বসায়। বেলা ১১টায় কাজ শেষ করার পর দেখা যায় নিজে নিজে অনর্গল পানি পড়ছে। সাথে গ্যাসও বেরুচ্ছে টিউবওয়েলের মুখ দিয়ে। এ সময় ছেলেরা গ্যাসের মধ্যে দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে দাও দাও করে জ্বলতে থাকে।
একই গ্রামের আবদুল্লাহ জানান, টিউবওয়েল মিস্ত্রিরা গ্যাস উঠতে দেখে বলেছেন ৫/৭ দিন পর বুঝা যাবে গ্যাসের অবস্থা।
একই গ্রামের মহিন উদ্দিন বলেন, টিউবওয়েল বসানোর পর আপনা আপনি পানি উঠতে থাকায় উৎসুক লোকজনের ভিড় জমে যায়। পানির পাশাপাশি গ্যাসের গন্ধ ও শব্দ পাওয়ায় একজন দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে অনর্গল জ্বলতে থাকে। আমরা বাজার থেকে রাতে ফিরে দেখি টিউবওয়েলে অনবরত আগুন জ্বলছে। রাত হয়ে যাওয়ায় বিষয়টি প্রশাসন বা জনপ্রতিনিধি কাউকে জানাতে পারিনি।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই সিদ্দিকী গণমাধ্যমকে জানান, এ বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন