1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কুমিল্লা বুড়িচংয়ে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু! কুমিল্লা লাকসামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জনের মৃত্যু কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা কুমিল্লা চান্দিনায় ট্রাকচাপায় মোটর সাইকেলের ২ আরোহী নিহত তিতাসে ক্লাসে কথা বলতে নিষেধ করায় শিক্ষককে মেরে আহত করলেন ছাত্র নবীজি নবুয়তের ৪০ বছর পূর্বে নবী ছিলেন না বক্তব্যে প্রতিবাদে বুড়িচং ফকির বাজারে মানববন্ধন অনুষ্ঠিত কুমিল্লা চৌদ্দগ্রামে ছু*রিকাঘাতে যুবক খু*ন, গ্রেফতার-২ কুমিল্লায় নকল চিপসের কারখানায় অভিযান; এক লাখ টাকা জরিমানা ভুল হলে ক্ষমা চাও

এবারের ঈ‌দযাত্রায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে স্বস্তিতে বাড়ি ফিরবে ঘরমুখো মানুষ

  • প্রকাশিত: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১০০ বার পড়া হয়েছে

শিশির সমরাট।। এবারের ঈ‌দযাত্রায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নি‌র্বিঘ্নে প‌রিবহন চলাচল করবে আর ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরবে। কোন রকম যানজট হবে না। বুধবার (৩ এ‌প্রিল) বি‌কাল সাড়ে ৩টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড পরিদর্শন শেষে এসব কথা বলেন কুমিল্লা হাইওয়ে রেঞ্জের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মোঃ খায়রুল আলম।

তিনি বলেন, ফিটনেস‌বিহীন ও লাইসেন্স ছাড়া মহাসড়কে কোনো পরিবহন চলাচল করতে পারবে না। এটা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। ইতোমধ্যে ফিটনেস‌বিহীন অনেক গাড়ী ডাম্পিংয়ে নেয়া হয়েছে। ঈদ যাত্রাকে স্বস্তির করতে মহাসড়কে হাইওয়ে পু‌লিশ ও জেলা পু‌লিশের সদস‌্যসহ কমিউনিটি পুলিশ সদস্যরা কাজ করছে।

খায়রুল আলম বলেন, ঈদ যাত্রায় ঘর মুখো মানুষ নির্বিঘ্নে নাড়ির টানে যেন বাড়ি ফিরতে পারে, যাত্রাটি শুভ এবং আনন্দদায়ক করতে হাইওয়ে পুলিশ ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।

মহাসড়কে যানজট নিরসনে একা‌ধিক মি‌টিং করা হয়েছে। কুমিল্লা রিজিওনের আওতায় মহাসড়কের কোথায় কোন সমস্যা রয়েছে তা ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। আমরা শুধু এসিরুমে বসেই কাজ করছি না, বাস্তবে সরেজমিনে এসে সমস্যার সমাধানে কাজ করছি। যেহেতু আমরা সমস্যা চিহ্নিত করতে পেরেছি, মানুষ যেন কোনো ঝামেলা ছাড়াই বা‌ড়ি পৌঁছাতে পারে এবং পুনরায় কর্মস্থলে ফিরতে পারে সে উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, গৌরীপুর বাসস্ট্যান্ডে প্রায় সময় যানজট হয়, কি কারনে হয় তা আমরা চিহ্নিত করেছি। ফুটপাত দখল করে দোকান বসা, ফিডার সড়ক হতে মহাসড়কে উঠতে নামতে গিয়ে গাড়ি ঘুড়াতে যানজট সৃষ্টি এ সমস্যাগুলো সমাধানে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সহযোগিতায় ফুটপাত তাৎক্ষণিক দখলমুক্ত করেছি।

আর বিগত বছরের চেয়ে এ বছর নিরাপদ ঈদযাত্রা হবে। যানজটের পাশাপা‌শি হাইওয়েতে যেন ছিনতাই ডাকা‌তি না হয় এ‌ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হয়েছে। এবার সড়কে কোনো যানজট হবে না, ডাকা‌তি ও ছিনতাই হবে না।

এ সময় উপ‌স্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জিয়াউর রহমান, সহকারী পুলিশ সুপার এনায়েত কবির সোয়েব, দাউদকান্দি মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মোঃ শাহীনূর ইসলাম, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান, গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান নোমান মিয়া, নিরাপদ সড়ক চাই দাউদকান্দি উপজেলার সদস্য সচিব আলমগীর হোসেন প্রমুখ।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন