1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শনিবার, ২২ জুন ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কুমিল্লা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেফতার কুমিল্লায় ডিবি’র অভিযানে ৫২ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি গ্রেফতার কুমিল্লা চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নি/হ/ত না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজল কুমিল্লা শিক্ষাবোর্ডর আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন কুমিল্লা বিসিক শিল্পনগরীর রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা! চরম দুর্ভোগে শ্রমিকরা কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত দাউদকান্দি ডিজিটাল প্রেসক্লাবের কমিটি ঘোষণা; শাহাদাত হোসেন সভাপতি, ইমরান মাসুদ সাধারণ সম্পাদক

সংবাদ প্রকাশের জেরে রুপসায় সাংবাদিকের উপর হামলা

  • প্রকাশিত: রবিবার, ৫ মে, ২০২৪
  • ২২০ বার পড়া হয়েছে

রূপসা প্রতিনিধি : সংবাদ প্রকাশের জেরে খুলনার রূপসা উপজেলার এক সাংবাদিকে ওপর হামলার ঘটনা ঘটেছে। ভুক্তভোগী সাংবাদিকের নাম মাসুম সরদার। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে খুলনা শহরের বড় বাজার ডেল্টা খেয়াঘাট এলাকায় তিনি এ হামলার শিকার হন। মাসুম সরদার ইবি নিউজ ৬৪ ডট কম অনলাইন পোর্টাল এর প্রকাশক। তিনি রূপসা উপজেলা প্রেস ক্লাবের সদস্য।

অভিযোগ রয়েছে, ওহিদুজ্জামান আরমান মিয়ার নেতৃত্বে রাঙা সোহেলসহ কয়েকজন মিলে এই হামলা চালায়। হামলার নেতৃত্ব দেয়া ওহিদুজ্জামান আরমান। তিনি রূপসা উপজেলার কৃষকলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। পরে সেই মারধোরের ভিডিও ওহিদুজ্জামান আরমান Ohiduzzaman Arman Mia নামের ফেসবুক আইডিতে প্রকাশ করে।

জানা যায়, গত ফেব্রুয়ারী মাসের ২৪ তারিখ উপজেলার রাজাপুর এলাকার যুবলীগ নেতা আয়ানের ওপর সন্ত্রাসী হামলা হয়। সেই হামলার ঘটনায় আসামী ছিলেন কৃষকলীগের সাধারণ সম্পাদক পরিচয় দেয়া ওহিদুজ্জামান আরমান মিয়া। আরো অভিযোগ রয়েছে অহিদুজ্জামান আরমান মিয়া তার পদ পদবী ব্যবহার করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজিসহ সালিশ দরবারের নামে বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নেন বলে অভিযোগের ভিত্তিতে পেশাগত দায়িত্ব পালনার্থে সাংবাদিক মাসুম সরদার যুবলীগ নেতার করা মামলার বরাত দিয়ে আসামীদের নাম প্রকাশ করে সংবাদ প্রকাশ করেন। এই ঘটনার ক্ষুব্ধ ছিলো আসামীরা। গত ৫ ই মার্চ হাইকোর্টের বিজ্ঞ আদালত জামিন পেয়ে পরিকল্পনা অনুযায়ী সাংবাদিকের ওপরে হামলা করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক মাসুম সরদার বলেন, গতকাল বিকেলে কাজ শেষ করে বাড়ি ফেরার পথে বড় বাজার কলার আড়তের সামনে আসলে রাঙা সোহেল পথ রোধ করে। পরে ওহিদুজ্জামান আরমান মিয়ার নেতৃত্বে কয়েকজন মিলে হেনস্থা করে। আমার মোবাইল ফোন ও পকেটে থাকা টাকা কেড়ে নেয়। পরে মোবাইলটা নদীতে ফেলে দেয়। একপর্যায়ে তারা আমার পেটে ছুরি ঠেকিয়ে মারধোর করে। আর এ সকল গালিগালাজ-মারধোর করে ভিডিও করতে থাকে। স্থানীরা আমাকে উদ্ধার করলে কোন রকমে বাড়ি ফিরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছি।

মাসুম সরদার আরো জানান, হাসপাতালের কাগজ নিয়ে রূপসা থানায় গেলে সেখানে অভিযোগ নেয়নি। সদর থানায় মামলার পরামর্শ দিয়েছেন। মারধোরের ভিডিও সহ খুলনা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

মারধোরের ভিডিও ওহিদুজ্জামান আরমান তার ফেসবুক আইডিতে প্রকাশ করলে উপজেলায় আলোচনা-সমালোচনার জন্ম দেয়। উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা এই ঘটনার নিন্দা জানিয়েছেন। রূপসা উপজেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে হামলাকারী যেই দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন।

কুমিল্লা জেলার সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সাথে হামলাকারী যেই দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের নেতারা প্রশ্ন রেখে বলেন, সাংবাদিকরা নিউজ প্রকাশের জেরে কেন মার খাবে? মো: মাসুম সরদারের মতো গণমাধ্যম সপ্তাহে আর কতো সাংবাদিক মার খাবে?
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন