1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কুমিল্লা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেফতার কুমিল্লায় ডিবি’র অভিযানে ৫২ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি গ্রেফতার কুমিল্লা চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নি/হ/ত না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজল কুমিল্লা শিক্ষাবোর্ডর আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন কুমিল্লা বিসিক শিল্পনগরীর রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা! চরম দুর্ভোগে শ্রমিকরা কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত দাউদকান্দি ডিজিটাল প্রেসক্লাবের কমিটি ঘোষণা; শাহাদাত হোসেন সভাপতি, ইমরান মাসুদ সাধারণ সম্পাদক

কুমিল্লায় নকল চিপসের কারখানায় অভিযান; এক লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৬১ বার পড়া হয়েছে

নেকবর হোসেন, কুমিল্লা ।। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআইয়ের যৌথ অভিযানে কুমিল্লা সদর উপজেলার আড়াইওড়া এলাকায় নকল চিপস উৎপাদনকারী একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (১৪ মে) দুপুরে মেসার্স রবি ফুড প্রোডাক্টস নামক প্রতিষ্ঠানে এই অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা সদরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। তিনি জানান, প্রতিষ্ঠানটি বিএসটিআই থেকে তিনটি পণ্যের লাইসেন্স নিয়ে প্রসিদ্ধ ব্র্যান্ডের আরও আটটি পণ্যের নকল পন্য তৈরি করে বাজারে বিক্রি করছিল।
নকল পণ্যের মধ্যে রয়েছে বম্বের সুইটস কোম্পানির রিং চিপস, পটেটো চিপস ও লেইজার চিপসের নকল এবং প্রাণ কোম্পানির জিরোস চিপসের আদলে তৈরি ‘জোরস চিপস’।
অন্যদিকে চিপস ও ফুড আইটেমে ক্ষতিকর কেমিক্যালের উপস্থিতিও পাওয়া গেছে।
মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে ভোক্তাদের সাথে প্রতারণার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও, কারখানায় উৎপাদিত নকল চিপসের পাঁচটি রিল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।
এ সময় বিএসটিআইয়ের পরিদর্শক (মেট্রোলজি) হাফিজুর রহমান, জেলা স্যানেটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেনসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন