1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত কুমিল্লা দেবীদ্বারে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেফতার কুমিল্লায় ডিবি’র অভিযানে ৫২ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি গ্রেফতার কুমিল্লা চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নি/হ/ত না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজল কুমিল্লা শিক্ষাবোর্ডর আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন কুমিল্লা বিসিক শিল্পনগরীর রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা! চরম দুর্ভোগে শ্রমিকরা কুমিল্লায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত দাউদকান্দি ডিজিটাল প্রেসক্লাবের কমিটি ঘোষণা; শাহাদাত হোসেন সভাপতি, ইমরান মাসুদ সাধারণ সম্পাদক

নবীজি নবুয়তের ৪০ বছর পূর্বে নবী ছিলেন না বক্তব্যে প্রতিবাদে বুড়িচং ফকির বাজারে মানববন্ধন অনুষ্ঠিত

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৯২ বার পড়া হয়েছে

গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং, কুমিল্লা।। ইমামুল মুরসালীন, শাফিয়াল মুজনাবিন, রাহমাতাল্লিল আলামিন হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ৪০ বছর এর পূর্বে নবী ছিলেন না মর্মে জনৈক মিডিয়া মৌলভী কর্তৃক বিভ্রান্তিমূলক ঈমান বিধ্বংসী বক্তব্যের প্রতিবাদে সুফি মতাদর্শে বিশ্বাসী শাহপুর দরবার শরীফ ভিত্তিক ধর্মীয় ও আধ্যাত্মিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন জিকরুল্লাহ যুব কমিটি বুড়িচং উপজেলার ফকির বাজার এর উদ্যোগে ১৭ মে শুক্রবার বাদ আছর কুমিল্লার বুড়িচং উপজেলার ফকির বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন ,বাংলাদেশ শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মোঃ এমদাদুল হক, ফকির বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মুতায়াল্লি মোহাম্মদ বিল্লাল হোসেন শাহপুরী, গাজীপুর খানকা শরীফের পরিচালক মাওলানা মমিনুল ইসলাম আল কাদেরী,গাউছিয়া ইসলামিক মিশনের প্রতিষ্ঠাতা ও ইসলামী ফ্রন্ট নেতা গাজী মোহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির, ফকির বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আজগর হোসাইন, কমিটির সহ সাধারণ সম্পাদক মাওলানা মাহবুব রেজা কাদেরী , সহ সেক্রেটারি অভি চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, , সহ সমাজকল্যাণ সম্পাদক ডাক্তার মোঃ কামাল হোসেন, জিকরুল্লাহ কমিটির ফকির বাজারের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ গোলাম হোসাইন কাদেরী, সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ জাকির হোসেন ও কমিটির সভাপতি মোঃ শাহিন খান ।
এসময় বক্তারা বলেন, দুনিয়া সৃষ্টির শুরুতে যিনি নবী ছিলেন ,যার উছিলায় পৃথিবী সৃষ্টি হয়েছে সেই নবীজীর শানে বক্তব্য বা মন্তব্য করা উম্মতে মোহাম্মদীর জন্য গভীর সতর্কতা অবলম্বন করা উচিত। হাদীস শরীফে এসেছে আদম আ: যখন মাটি পানির সাথে মিশ্রিত ছিলেন তখনও আমাদের নবীজি আল্লাহর কাছে নবী হিসেবে ছিলেন। পবিত্র কোরআন শরীফের সূরা আল ইমরানের ৮১ নং আয়াতে বলা হয়েছে, সকল নবীগণ দুনিয়াতে আসার আগে নবী হিসেবে মনোনীত ছিলেন। আমাদের নবীজির সৃষ্টি হয়েছেন সবার আগে আল্লাহর নূর থেকে এবং দুনিয়ায় প্রেরিত হয়েছেন সকল নবীদের পরে। নবীজির গোটা ৬৩ বছর দুনিয়ার হায়াতকে আল্লাহ পাক খুলুকিন আজিম (উত্তম চরিত্র) ওসওয়াতুন হাসানাহ অর্থাৎ গোটা মানব জাতির জন্য উত্তম আদর্শ বলেছেন। নবীজির চল্লিশ বছরের আগের জীবন আমাদের জন্য অনুসরণীয় নয় বলা মারাত্মক গোমরাহী ও ঈমানের পরিপন্থী। তাই নবীজির জিন্দেগীর কোন একটি মুহূর্ত বাদ দেবার সুযোগ নাই।
ইসলামে যতগুলো বাতিল ফেরকা উদ্ভব হয়েছে তম্মধ্যে লেটেস্ট ফেরকা হচ্ছে আহলে হাদিস বা লা মাজাহাবি। তারা সহি হাদিসের কথা বলে হাজার হাজার বছর ধরে সাহাবী-তাবীই-মোজতাহিদগণ অনুসৃত কোরআন সুন্নাহ অনুমোদিত বিভিন্ন মাসয়ালার ক্ষেত্রে মুসলমানদের মধ্যে বিভ্রান্তি তৈরি করে মুসলমানদের সম্প্রীতির সমাজে বিভক্তি তৈরি করছে।
নবীজি ৪০ বছরের আগে নবী ছিলেন না, ৪০ বছরের আগের জীবন আমাদের জন্য অনুসরণীয় নয় এই ধরনের বক্তব্য প্রিয় নবীর সুমহান মর্যাদায় অত্যন্ত মানহানিকর বেয়াদবি মূলক এবং ঈমান নাশক। যারা এ ধরনের বক্তব্য দিয়ে আল্লাহর হাবিব (দ) এর মহান মর্যাদাকে খাটো করার অপচেষ্টা করে তাদেরকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার দায়ে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য বক্তাবৃন্দ সরকারের প্রতি আহ্বান জানান। শায়খ নামধারী এসকল ইহুদী-নাছারার দালালদের অন্ধ অনুসারী শায়খ পূজারীরা রাসূলে পাকের শানের পক্ষে অবস্থান না নিয়ে তাদের পথভ্রষ্ট শায়েখের পক্ষে সাফাই গেয়ে নিজেরাও ঈমান আমল নষ্ট করছে। এসব শায়খ নামক ভাইরাল মৌলভীদের ঈমান বিধ্বংসী বক্তব্য থেকে দূরে থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।মানববন্ধনে উপস্থিত ছিলেন , ফকির বাজার খানকার পরিচালক হাজী আবুল হাসেম আল কাদেরী, হাজী মোহাম্মদ শহিদুল ইসলাম , অবসরপ্রাপ্ত বিডিয়ার আবুল হাসেম, ডাক্তার মোহাম্মদ কামাল হোসেন ,কমিটির উপদেষ্টা মোতাহের হোসেন চৌধুরী, সহসাংগঠনিক সম্পাদক মোঃ ইউসুফ আদিল, মোজাম্মেল হক শুভ , উপদেষ্টার শাহ আলম চৌধুরী ,হাজী আব্দুর রউফ , হাজী গোলাম মোস্তফা, প্রচার সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম সহ-আপ্যায়ন সম্পাদক মোঃ নুরুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ ইমরান হোসেনসহ আরো অনেকে।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন