1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

বরফজমা নদীতে বিমান অবতরণ করলো পাইলট!

  • প্রকাশিত: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ২০৩ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক।। রাশিয়ার পূর্ব প্রান্তে সাইবেরিয়ায় বরফে ঢেকে থাকা একটি নদীর উপর ভুল করে বিমান নামিয়েছেন পাইলট। এর ফলে যাত্রীরা পরেছেন বিপাকে।
ধু ধু করছে বরফ। চারদিক ধবধবে সাদা। গোটা এলাকাটাই যেন তীব্র ঠান্ডায় জমে গিয়েছে। সেই বরফের মাঝে দাঁড়িয়ে আছে একটি বিশাল বিমান। সমাজমাধ্যমে সেই ছবি এবং ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।খবর আনন্দ বাজারের।
ভারতীয় সংবাদমাধ্যম আনন্দ বাজার সূত্রে জানা যায়, রাশিয়ার পোলার এয়ারলাইন্সের একটি বিমান সাইবেরিয়ার বরফের মাঝে নামানো হয়েছিল। ভুল করে সেখানে বিমান নামিয়ে ফেলেছিলেন পাইলট। জানা যায়, ছবিতে যে বিস্তীর্ণ বরফের চাদরের উপর বিমানটিকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে, সেটি আসলে নদী। রাশিয়ার একেবারে পূর্ব প্রান্তে পূর্ব সাইবেরিয়ার কোলিমা নদীতে বিমানটি নামিয়েছিলেন চালক।

ভিডিওতে দেখা গিয়েছে, বরফের বিস্তীর্ণ প্রান্তরের মাঝে একটি সাদা বিমান দাঁড়িয়ে আছে। তার চাকাগুলি আটকে গিয়েছে বরফে। বিমানের সামনে কয়েক জনকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। তাঁদের পোশাক থেকে স্পষ্ট যে, তাঁরা বিমানসংস্থার সঙ্গেই যুক্ত।
নদীর উপর বিমান নামানোর ফলে বড়সড় বিপদ ঘটতে পারত। বরফ কোনও ভাবে গলে গেলে আর বিমানটিকে আকাশে ওড়ানো সম্ভব হত না। ওই বিমানে ৩০ জন যাত্রী এবং কয়েক জন বিমানকর্মী ছিলেন। কারও কোনও ক্ষতি হয়নি। বেশ কিছু ক্ষণ বরফের মাঝেই দাঁড়িয়ে ছিল বিমানটি। পরে তা সরিয়ে নিয়ে যাওয়া হয়। কী ভাবে এই ঘটনা ঘটল, বিমান সংস্থার তরফে সে বিষয়ে অভ্যন্তরীণ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন