1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

জাপানের টোকিও বিমানবন্দরের রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ ; বিমানে ভয়াবহ আগুন

  • প্রকাশিত: বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ৭৫ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক।। জাপানের রাজধানী টোকিওর বিমানবন্দরে অবতরণের পর যাত্রীবাহী একটি বিমানে আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ (মঙ্গলবার) স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটে। জাপান এয়ারলাইনসের বিমানটিতে ৩৭৯ জন আরোহী ছিলেন তবে সবাইকে নিরাপদে নামানো সম্ভব হয়েছে। উড়োজাহাজটি হানেদা বিমানবন্দরে অবতরণের পর পরই আগুন লাগে।

ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, বিমানের একাংশে আগুন জ্বলছে। আগুনে শিখা বিমানের জানালা দিয়ে বেরিয়ে আসছে। এ সময় রানওয়েতেও আগুন চড়িয়ে পড়ে। বিমানবন্দরে জাপানের উপকূলরক্ষী বাহিনী কোস্ট গার্ডের একটি বিমানের সঙ্গে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজটির সংঘর্ষ হয়। জাপান কোস্ট গার্ড বলেছে, তাদের ওই উড়োজাহাজটি ভূমিকম্প কবলিত এলাকায় ত্রাণ নিয়ে যাচ্ছিল। দেশটিতে মারাত্মক ভূমিকম্প আঘাত হানার দুদিন পর এই বিমান দুর্ঘটনা ঘটলো।

দুর্ঘটনা কবলতি বিমানটি জাপানের উত্তরাঞ্চলীয় দ্বীপ হোক্কাইডো সাপ্পোরো শহর থেকে রাজধানী টোকিওর উদ্দেশে ছেড়ে আসে। টোকিও থেকে সাপ্পোরোর দূরত্ব ৮৩২ কিলোমিটার।

এই ঘটনার পর হানেদা বিমানবন্দরের সব রানওয়ে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরটির মুখপাত্র। সব ধরনের ফ্লাইটও স্থগিত ঘোষণা করা হয়েছে।
সূত্র: পা/টু

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন