1. provatsangbad@gmail.com : প্রভাত সংবাদ : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikjoybarta.online : Shah Zoy
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বুড়িচংয়ে গ্রামীণ সড়কগুলোর বেহাল দশা ! চরম ভোগান্তিতে যাত্রী সাধারণ শৃগাল, কুকুরের কামড়,বাতের ব্যথা,স্তনের ব্যথা সহ ১৬ টি রোগে ধুতরার ঔষধি ব্যবহার নাঙ্গলকোটে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় আট ফার্মেসিকে জরিমানা চৌদ্দগ্রামে পুচকা খেয়ে ৬ স্কুল শিক্ষার্থী অসুস্থ্য চৌদ্দগ্রামে র‌্যাবের হাতে এক অস্রধারী যুবক গ্রেফতার কুমিল্লায় কোটা বিরোধী আন্দোলনকারীদের হাতে পুলিশের গাড়ি ভাঙচুর  বুড়িচংয়ে মায়ের সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আ*ত্ম*হত্যা! কুমিল্লায় ছিনতাইয়ের মালামাল সহ ২ ছিনতাইকারী গ্রেফতার কুমিল্লায় জোড়া খুনের মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় অর্থ আত্মসাতের অভিযোগে প্রকল্প সমন্বয়কারীর ৫ বছরের কারাদণ্ড

গ্রাম-বাংলার জনপ্রিয় কাবাডি খেলার ঐতিহ্য রক্ষায় সকলকেে এগিয়ে আসতে হবে : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়াম্যান

  • প্রকাশিত: শনিবার, ১ জুন, ২০২৪
  • ১০০ বার পড়া হয়েছে

নেকবর হোসেন, কুমিল্লা।। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড.মোঃনিজামুল করিম বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে কাবাডি খেলা অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠছে। কিন্তু এই খেলাটি আমাদের জাতীয় খেলা। অথচ কাবাডি হারিয়ে যাচ্ছে বাঙালির খেলার তালিকা থেকে। এই কাবাডিকে রক্ষা করতে হবে। গ্রাম-বাংলার জনপ্রিয় কাবাডি খেলার ঐতিহ্য রক্ষায় আমাদেরকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে, এগিয়ে আসতে হবে।

প্রফেসর ড.মোঃনিজামুল করিম বলেন, আমাদেরকে একটি সুশৃঙ্খল বাংলাদেশ তৈরি করতে হবে। একটি জ্ঞাননির্ভর, প্রযুক্তিনির্ভর স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হবে। স্মার্ট বাংলাদেশ তৈরি করার জন্য আমাদের সন্তানদের এমনভাবে তৈরি করতে হবে যাতে আমাদের সন্তানেরা আধুনিক বিশ্বের সাথে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। আরেকটি বিষয় মনে রাখতে হবে, খেলা আমাদেরকে শৃঙ্খলা শেখায়, শিক্ষা আমাদের সততা শেখায়। আবার খেলাধূলা আমাদেরক শারিরিকভাবে ফিট রাখে। এই তিনটি বিষয়ে মনোযোগি হলে আমাদের সন্তানেরা অনেক দূর এগিয়ে যেতে পারবে এবং তারাই প্রধানমন্ত্রীর সোনার বাংলাদেশ বিনির্মান ও স্মার্ট বাংলাদেশ গড়বে।
শনিবার (১জুন) সকাল ১০টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ কাবাডি প্রতিযোগিতা উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কুমিল্লা স্টেডিয়ামের জিমনেসিয়ামে আন্তঃকলেজ কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
খেলাধুলায় স্মার্ট দেশ শেখ হাসিনার বাংলাদেশ স্লোগানে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত আন্তঃকলেজ কাবাডি প্রতিযোগিতার ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নাজমুল আহসান ফারুক রোমেন,কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-সচিব(একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।
সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃজহিরুল ইসলাম পাটোয়ারী। উপস্থাপনায় ছিলেন সাংবাদিক আবুল হাসনাত বাবুল ও ক্রীড়া সংগঠক দরুল হুদা জেনু।আন্তঃকলেজ কাবাডি প্রতিযোগিতায় ৬টি কলেজ অংশগ্রহণ করে। কলেজগুলো হলো- ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ,কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজ, ক্যান্টনমেন্ট কলেজ,শশীদল আলহাজ মুহাম্মাদ আবু তাহের কলেজ,সোনার বাংলার কলেজ ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। একই দিনে বিকেলের পর্বে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।
#

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন